অ্যালামনাই বৃত্তি প্রদান অনুষ্ঠান

৭ জানুয়ারী সোমবার ২০১৩ অনুষ্ঠিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে নিন্মে বর্ণিত ট্রাস্ট ফান্ডের আওতায় বায়োক্যামেষ্ট্রি, জেনেটিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স, ক্লিনিক্যাল ফার্মেসী, মাইক্রোবায়োলজী, আইন, ইসলামের ইতিহাস, ফাইনান্স, সাংবাদিকতা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগসহ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের সর্বমোট ১২জন ছাত্র-ছাত্রীকে প্রতিমাসে ২হাজার টাকা করে প্রাথমিকভাবে এক বছরের জন্য বিশেষ বৃত্তি প্রদান করা হয়। এছাড়া, বাংলা বিভাগে এমফিল গবেষণা করার জন্য একজন ছাত্রকে মাসিক ৪হাজার টাকা হারে প্রাথমিকভাবে এক বছরের জন্য অর্থ তুলে দেওয়া হয়।

  • ডিইউএএ মতিউর রহমান ট্রাস্ট ফান্ড – ৫টি

  • ডিইউএএ বেদুইন শামস- রাজিয়া খাতুন ট্রাস্ট ফান্ড – ২টি

  • ডিইউএএ আশ্রাফউদ্দীন ট্রাস্ট ফান্ড – ১টি

  • ডিইউএএ অস্ট্রেলিয়া মেরিট বৃত্তি – ৩টি

  • ডিইউএএ রওশন আরা রহমান ট্রাস্ট ফান্ড – ১টি

  • ডিইউএএ রিনা চৌধুরী – মুনিবুর রেজা চৌধুরী ট্রাস্ট ফান্ড – ২টি

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের “অ্যালাম নাই ফ্লোরে” অনুষ্ঠিত অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব রকীবউদ্দীন আহমেদ। সেলিনা খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই ব্যতিক্রমী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক এবং গেস্ট অব অনার ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র সচিব ফারুক আহমেদ চৌধুরী।

বিপুল সংখ্যক অ্যালামনাই ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে অনুষ্ঠানে উপরোল্লিখিত বৃত্তি প্রদানকারী স্পন্সরের পক্ষে তাদের নিকটজন আবেগপ্রবণ বক্তব্য রাখেন। এছাড়া, আমেরিকা প্রবাসী অ্যালামনাই ড. জাফরুল হাসান, ঠিকানা পত্রিকার সম্পাদক সাইদুর রব, বর্ণমালা পত্রিকার সম্পাদক মাফুজুর রহমান, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী ও অস্ট্রেলিয়ায় পরিবেশবাদী নেতা কামরুল আহসান খান প্রমূখ বক্তব্য রাখেন।

সাইদুর রব ও নিজাম চৌধুরী বিশ্ববিদ্যালয়ের দায়বদ্ধতা মোচনের অভিপ্রায় ব্যক্তপূর্বক আগামীতে কয়েকটি নির্দিষ্ট বিভাগে একই ধরণের বৃত্তি প্রদানের ইচ্ছা প্রকাশ করেন। উপাচার্য্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ও সাবেক পররাষ্ট্র সচিব ফারুক আহমেদ চৌধুরী তাদের বক্তব্যে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বিভিন্ন ইতিবাচক কর্মকাণ্ডের প্রসংশা করেন।

Pin It on Pinterest