বিভিন্ন ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৯ মেধাবী শিক্ষার্থীকে উটঅঅ পরিচালিত বিভিন্ন ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়েছে। গত ৩১ মার্চ ২০১৬ তারিখ সকালে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অ্যালামনাই ফ্লোরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন। এ সময় আরও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সভাপতি রকীবউদ্দীন আহমেদ ও মহাসচিব দেওয়ান রাশিদুল হাসান।

বিশ্ববিদ্যালয়ের বিপুলসংখ্যক ছাত্র-শিক্ষক, এলামনাস ও DUAA কার্যনির্বাহী কমিটির সদস্যদের উপস্থিতিতে এ বৃত্তি প্রদান করা হয়। ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন প্রতিবছর বিভিন্ন ট্রাস্ট ফান্ডের বৃত্তি প্রদান করে থাকে। এবার মেধাবৃত্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৯ মেধাবী শিক্ষার্থী।

বৃত্তি প্রদানের আগে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হলো সামাজিক প্রতিষ্ঠান। অ্যালামনাই এসোসিয়েশনও সামাজিক প্রতিষ্ঠান। এই ধরনের প্রতিষ্ঠানগুলো সমাজ বদলে কাজ করে। ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন শুধু মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে না। তাদের সচেতনও করে তুলছে। স্বাগত বক্তব্যে অ্যাসোসিয়েশনের সভাপতি রকীবউদ্দীন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের মেধাবী অথচ আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হচ্ছে। যাতে তারা সাবলীলভাবে নিজেদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে।

Pin It on Pinterest