বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয় শীর্ষক প্রবন্ধ উপস্থাপন ও আলোচনাসভা অনুষ্ঠিত

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে গত ২০ আগস্ট ২০১৬, শনিবার বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে “স্মরণে শপথে ১৫ আগস্ট : বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধটি উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়-এর গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, ডাকসুর সাবেক ভিপি, বঙ্গবন্ধুর আদর্শে গড়ে ওঠা রাজনৈতিক নেতা শ্রদ্ধেয় তোফায়েল আহমেদ, এমপি, বিশেষ অতিথি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান, প্রো-উপাচার্য (প্রশাসন) ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রধান আলোচক ছিলেন ইমিরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান এবং আলোচনা করেছেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি জনাব সৈয়দ মঞ্জুর এলাহী ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি জনাব রকীবউদ্দীন আহমেদ। সূচনা বক্তব্য রাখেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়ার সহ-সভাপতি, বঙ্গবন্ধুর আদর্শের একজন নির্ভিক সৈনিক আলহাজ্ব এ্যাড. মোল্লা মোহাম্মদ আবু কাওছার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি, বিশিষ্ট শিল্পপতি এবং এফবিসিসিআই এর সাবেক সভাপতি জনাব এ.কে. আজাদ এবং সঞ্চালনা করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার।

উক্ত অনুষ্ঠানে প্রায় ছয় শতোধিক অ্যালামনাই, শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি বিভিন্ন গণমাধ্যমে গুরুত্ব সহকারে প্রচারিত হয়।

Pin It on Pinterest