‘Transformation to Professional’ শীর্ষক কর্মসূচি

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট-এর যৌথ উদ্যোগে ঢাকা ইউনিভার্সিটি অ্যাল্যামনাই অ্যাসোসিয়েশনের বৃত্তিপ্রাপ্ত ১৩০০ শিক্ষার্থীদের মধ্যে যারা স্নাতক (সন্মান) শেষ করেছে তাদেরকে নিয়ে ‘Transformation to Professional’ শীর্ষক এক কর্মসূচি শুরু করছে।

ঢাকা ইউনিভর্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন শুধু বৃত্তি কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ না থেকে যেসকল শিক্ষার্থী স্নাতক (সন্মান) শেষ করেছে সেইসব শিক্ষার্থীদের কর্মদক্ষতা বৃদ্ধি এবং প্রতিযোগিতামূলক কর্মক্ষেত্রে টিকে থাকতে পেশাদারিত্ব সৃষ্টির লক্ষে এই কর্মসূচী হাতে নিয়েছে।


প্রথম পর্যায়ে ৬০ জন শিক্ষার্থীকে নিয়ে গত ৩১ জানুয়ারি ২০২০ থেকে প্রথম পর্যায়ের কোর্স শুরু হয়েছে। কোর্সের উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের শিক্ষাজীবন শেষে চাকুরী পাওয়ার উপযুক্ত হিসেবে গড়ে তোলা। উক্ত কোর্সে থাকবে সিভি রাইটিং, ইন্টারভিউ স্কিল, কম্পিউটার সম্পর্কিত প্রয়োজনীয় জ্ঞান, বিভিন্ন পেশাজীবীদের সহিত যোগাযোগ স্থাপনের মতো গুরুত্বপূর্ণ বিষয়।


গত ২৫ জানুয়ারি ২০২০, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনস্থ অ্যালামনাই ফ্লোরে কোর্সের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর সভাপতি জনাব এ. কে. আজাদ। এছাড়াও বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোল্লা মোহাম্মাদ আবু কাওছাও, সহ-সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট-এর সভাপতি মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. ইফতেখায়রুল আলম শিহাব। উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালন করেন ঢাকা ইউনিভর্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর মহাসচিব জনাব রঞ্জন কর্মকার।

Pin It on Pinterest

Secured By miniOrange