ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

বিশ্ব আজ করোনা ভাইরাস আক্রান্ত ।বাংলাদেশে গত 25 মার্চ থেকে সরকারের আহবানে সকল মানুষ ঘর থেকে করনা প্রতিরোধের ভূমিকা রাখছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও তাদের পরিবারের সাথে থেকে নিজ নিজ বাড়িতে অবস্থান করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে একটি বড় অংশ নিন্ম আয়ের পরিবার থেকে আগত তাদের মধ্যে একটি অংশ সবসময় অর্থনৈতিক ঝুঁকি থাকে যার সঙ্গে প্রায় চার হাজার শিক্ষার্থীদের 10 শতাংশ।
বর্তমান পরিস্থিতিতে সেই সব শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যের কথা বিবেচনায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে সরকারের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই সমস্ত শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে এবং তা বাস্তবায়নের লক্ষ্যে ইতিমধ্যে প্রতি শিক্ষার্থীকে 2000 টাকা করে প্রায় এক হাজার শিক্ষার্থীদের কাছ থেকে সংগ্রহ করা বিকাশ রকেট একাউন্ট নাম্বারে পাঠিয়ে দেয়া হয়েছে এই উদ্যোগ চলমান রয়েছে।

সমন্বিতভাবে কাজ টি করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকগণ, ডাকসুর নেতৃবৃন্দ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি শিক্ষার্থীদের তালিকা তৈরি করতে সহযোগিতা করেছে।
আমাদের বিশ্বাস এই উদ্যোগের ফলে এসব শিক্ষার্থী ও তাদের পরিবার একটু হলেও উপকৃত হবে।

এছাড়াও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় কভিট- ১৯ পরীক্ষার জন্য একটি টেস্টিং ল্যাব ইতিমধ্যে চালু করা হয়েছে যেখানে প্রতিদিন রোগীদের কাছ থেকে সংগ্রহ করা স্যাম্পল পরীক্ষা করা হচ্ছে।

এই সংকটময় মুহূর্তে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সকল সম্মানিত সদস্য কে এগিয়ে আসার আহ্বান জানাই।

আপনারা সকলে পরিবারের সদস্য, বন্ধুবান্ধব নিয়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Pin It on Pinterest

Secured By miniOrange